মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ ডিসেম্বর ২০১৫

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইনস্টিটিউটে আলোচনাসভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান


প্রকাশন তারিখ : 2015-12-17

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইনস্টিটিউটে আলোচনাসভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষনা ইনস্টিটিউট (বিনা) এ গত ১৬ ডিসেম্বর  ড. এম এ ওয়াজেদ মিয়া অডিটরিয়ামে আলোচনাসভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দুইজন বীরঙ্গনাসহ মোট ২২জন মুক্তিযোদ্ধাকে ক্রেস্ট ও সন্মাননা প্রদান করা হয়।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা)’র ড. এম এ ওয়াজেদ মিয়া  অডিটরিয়ামে গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে আলোচনাসভা শেষে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে জেলার ১৩টি উপজেলা ১৩ জন মুক্তিযোদ্ধা, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের  দুইজন মুক্তিযোদ্বা ও গোপালগঞ্জ জেলার দুইজন বীরঙ্গণা মুক্তিযোদ্ধাসহ মোট ২২জন মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করা হয়। মুক্তিযোদ্ধা প্রত্যেককে ক্রেস্ট, চাঁদর ও নগদ সন্মানী প্রদান করা হয়। এছাড়াও গোপালগঞ্জ জেলার মুক্তিযোদ্ধের সময় হেমায়েত বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা হেমায়েত বীর বিক্রমকেও বিশেষ সন্মাননা প্রদান করা হয়।

 বিনা’র জেষ্ঠ্য বৈজ্ঞানিক কর্মকর্তা  ড. মংগল চন্দ্র চন্দের সভাপতিতেব সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. মোঃ আলী আকবর, সন্মানীত অতিথি ছিলেন গোপালগঞ্জ জেলার মুক্তিযোদ্ধের সময় হেমায়েত বাহিনীর প্রধান বীর মুক্তিযোদ্ধা হেমায়েত বীর বিক্রম, বিশেষ অতিথি বিনার মহা পরিচালক ড.মোঃ শমসের আলী, পরিচালক প্রশাসন ড.আজগার আলী সরকার, পরিচালক প্রশিক্ষণ ও পরিকল্পনা ড. মনোয়ার করিম ও পরিচালক গবেষণা  ড. হোসনে আরা বেগম।

এছাড়াও প্রতিষ্ঠানের বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ আলোচনাসভায় বক্তব্য রাখেন। সভা শেষে বিজয় দিবসের তাৎপর্যপূর্ণ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ও স্থানীয় শিল্পীরা গান, নাচ ও আবৃত্তি উপস্থাপন করেন।

 

বিনা

ময়মনসিংহ। ১৭/১২/১৫


Share with :
Facebook Facebook